1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইসরাইলকে অস্ত্র দেয়ায় মার্কিন কর্মকর্তার পদত্যাগ

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩
  • ১৫৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: হামাসের সঙ্গে সংঘাত শুরুর পর যুক্তরাষ্ট্র শুধু ইসরাইলকে সমর্থনই জানায়নি, দিয়েছে সামরিক সহায়তার ঘোষণাও। এছাড়া আগে থেকেই দুই পক্ষের মধ্যে চলে আসছে অস্ত্র বাণিজ্য। তবে ধারাবাহিকভাবে ইসরাইলকে অস্ত্র সহায়তা দিয়ে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করে এবার প্রকাশ্যে পদত্যাগ করেছেন মার্কিন স্টেট ডিপার্টমেন্টের একজন সিনিয়র কর্মকর্তা।

সম্প্রতি পেশাজীবীদের কাছে তুমুল জনপ্রিয় সামাজিক মাধ্যম লিংকডইনে নিজের পদত্যাগপত্র পোস্ট করেছেন জশ পল নামের ওই মার্কিন কর্তকর্তা। ‘ইসরাইলকে যুক্তরাষ্ট্রের অব্যাহত অস্ত্র সহায়তা নিয়ে মতবিরোধ’ থেকে পদত্যাগ করার কথা জানিয়েছেন তিনি। খবর আল-জাজিরার।

জশ পল মার্কিন স্টেট ডিপার্টমেন্টের রাজনৈতিক-সামরিকবিষয়ক পরিচালক ছিলেন।

লিংকডইনে পোস্ট করা চিঠিতে তিনি লিখেছেন, আমার ভয়, আমরা আবারও সেই একই ভুলগুলো করছি যা আমরা বিগত দশকগুলোতে করে এসেছি। আমি আর এসবের অংশ হতে রাজি নই।

যুক্তরাষ্ট্রের জন্য অস্ত্র স্থানান্তর নিয়ে কাজ করা পল জানান, ‘এক পক্ষকে সমর্থন দিয়ে’ তাদের অস্ত্র সরবরাহ করতে থাকার এই কাজ তিনি আর করতে চান না।

তিনি বলেন, মানবাধিকারের গুরুতর লঙ্ঘনের বিষয়টি স্পষ্টভাবে তুলে ধরা আমাদেরই দায়িত্ব ছিল, তা যেই করুক না কেন।

প্রসঙ্গত, ইসরাইলকে প্রতি বছর ৩.৮ বিলিয়ন মার্কিন ডলারেরও বেশি সামরিক সহায়তা দিয়ে থাকে যুক্তরাষ্ট্র।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..